কবি নজরুল ইনস্টিটিউট গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ৮ অক্টোবর ২০১৯

বিক্রয় কেন্দ্র

প্রকাশনা বিক্রয় কেন্দ্র :

নজরুল ইন্সটিটিউট প্রকাশিত যাবতীয় প্রকাশনা বিক্রয়ের জন্য ইন্সটিটিউটের নিচতলায় রয়েছে নিজস্ব বিক্রয় কেন্দ্র। অফিস সময়ে বিক্রয় কেন্দ্র থেকে নির্ধারিত কমিশনে সব ধরনের প্রকাশনা বিক্রয় করা হয়ে থাকে। এ ছাড়াও কুমিল্লা ও ময়মনসিংহের ত্রিশালে প্রকাশনা বিক্রয় কেন্দ্র রয়েছে।

নজরুল কর্নার

জাতীয় কবি কাজী নজরুল ইসলামের জন্ম-মৃত্যুবার্ষিকীসহ বছর জুড়ে দেশ-বিদেশের নজরুল ভক্ত ও বিভিন্ন স্তরের ব্যক্তিবর্গ ঢাকা বিশ্ববিদ্যালয়ে কবির সমাধিসৌধ পরিদর্শনের জন্য আসেন। অনেকেই কবির রচনা ও সুভিনিয়র স্মৃতি হিসাবে সংগ্রহের ইচ্ছা থাকলেও গ্রন্থগুলি কাছে না পাওয়ার কারণে তা সংগ্রহ করতে পারে না। দেশ-বিদেশে কবি-সাহিত্যিকদের সমাধিস্থলে তাঁদের কর্ম, সৃষ্টি সম্ভার এবং বিভিন্ন স্যুভিনিয়র প্রদর্শনী ও বিক্রির ব্যবস্থা রাখা হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের মসজিদ সংলগ্ন জাতীয় কবি কাজী নজরুল ইসলামের সমাধিসৌধটির প্রধান ফটকে এই উদ্দেশ্যে স্থাপিত হয়েছে ‘নজরুল কর্নার’। নজরুল ইন্সটিটিউট প্রকাশিত কবির রচনাবলী, নজরুল বিষয়ক গবেষণাধর্মী গ্রন্থ, পত্র-পত্রিকা, জার্নাল ইত্যাদি প্রকাশনা নিয়মিত প্রদর্শনী ও বিক্রির ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

বইমেলা :

নজরুল রচনাসহ নজরুল বিষয়ক রচনা নজরুল-গবেষক, নজরুল অনুরাগী পাঠকসহ সকল পাঠকের কাছে সহজলভ্য করার জন্য নজরুল ইন্সটিটিউট মাঝে মাঝে বইমেলার আয়োজন  করে।  এছাড়া বাংলাদেশে বিভিন্ন জেলায় আয়োজিত বইমেলায় নজরুল ইন্সটিটিউট অংশগ্রহণ করে থাকে। দেশের বাইরে কলকাতা  ও দিল্লী বইমেলায়ও নজরুল ইন্সটিটিউট নিয়মিত অংশগ্রহণ করে থাকে। এ সব মেলাগুলোতে সাশ্রয়ী মূল্যে প্রকাশনা বিক্রয় করা হয়ে থাকে।


Share with :

Facebook Facebook